এই প্রযুক্তির যুগে সবার হাতে হাতে স্মার্টফোন। নতুন স্মার্টফোন কিনতে চাইলে সামনে অনেক ব্র্যান্ডের শোরুম রয়েছে। কিংবা বিভিন্ন ওয়েবসাইটে ঢু মারলেই হয়। কিন্তু পুরোনো বা সেকেন্ড হ্যান্ড হ্যান্ডসেটের জন্য এরকম কোনো শোরুম বা ওয়েবসাইট সচরাচর চোখে পড়ে না।

সাধ ও সাধ্যের সমন্বয় ঘটানোর জন্য এখন অনেকেই সেকেন্ড হ্যান্ড স্মার্টফোনের দিকে ঝুকে পড়ছেন। এর প্রধান কারণ একই ফোন পুরোনো বা সেকেন্ড হ্যান্ড হওয়ার কারণে অনেক কম দামে পাওয়া যায়। তাই পুরোনো স্মার্টফোনের মার্কেটও এখন বেশ বড়।

ক্রেতাদের চাহিদার যোগান দিতে এখন সারা দেশে পুরনো ফোনের অনেক মার্কেট গড়ে উঠেছে। সরাসরি পুরোনো স্মার্টফোন কিনতে ঢাকার যে সকল মার্কেটে যেতে পারেন-

  • বায়তুল মোকাররম
  • গুলিস্তান আন্ডারপাস
  • ইস্টার্ন প্লাজা
  • স্টেডিয়াম মার্কেট
  • মেট্রো শপিংমল
  • মোতালিব প্লাজা

আর যারা ঢাকার বাইরে থাকেন বা ঘরে বসে স্মার্টফোন কিনতে চান তাদের জন্য রয়েছে বেশ কিছু ওয়েবসাইট। তো চলুন এরকম কিছু ওয়েবসাইট সম্পর্কে জেনে নিই যেখানে আপনি শুধু স্মার্টফোন কিনতেই পারবেন না, চাইলে ভালো দামে বিক্রিও করতে পারবেন।

১। Bikroy.com

বিক্রয়.কম বাংলাদেশের জনপ্রিয় একটি অনলাইন মার্কেট প্লেস। এখানে আপনি যেমন পুরোনো স্মার্টফোন কিনতে পারবেন তেমনি চাইলে বিক্রিও করতে পারবেন। এছাড়া অন্যান্য বিভিন্ন প্রোডাক্টও এখানে পাবেন।

বিক্রয়.কম – এর তথ্যমতে তাদের ওয়েবসাইটে প্রতিদিন শতাধিক ব্যক্তিগত বিজ্ঞাপন প্রচার করা হয় শুধু পুরোনো  স্মার্টফোন বিক্রির জন্য। আপনি দেশের  যে কোন জেলা থেকেই আপনার ফোন অর্ডার করতে পারবেন। চাইলে নিকটস্থ ঠিকানা থেকে নিজে গিয়েও ফোন নিয়ে আসতে পারবেন।

ভিজিট করুন

২। Cellbazaar.com

যদিও সেলবাজার.কম এর অধিকাংশ গ্রাহকই ঢাকার মধ্যে কিন্তু আপনি চাইলে নিজ জেলার বিক্রেতাদের পোস্ট থেকে নিজ জেলা থেকেই স্মার্টফোন অর্ডার করতে পারবেন। অর্থাৎ আপনি যে কোনো জেলা থেকেই এই ওয়েবসাইটের সুবিধা গ্রহণ করতে পারেবেন।

এই ওয়েবসাইটে প্রায় আড়াই হাজার ফোনের বিজ্ঞাপন প্রচারিত হয়েছে। এর মধ্যে নতুন ও পুরাতন উভয় ফোনই আছে। এখান থেকে বিশ্বের সেরা সেরা ব্র্যান্ডের ফোন সুলভ মূল্যে কিনতে পারবেন।

ভিজিট করুন

৩। Bdnews24 Classifieds

জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল হিসেবে আমরা বিডিনিউজ২৪ সম্পর্কে সবাই জানি। নিউজ পোর্টাল হিসেবে পরিচিত হলেও এর ক্লাসিফাইড সেকশনটিতে রয়েছে ইলেক্ট্রনিক্স বিভাগ। এখানে আপনি নতুন পুরাতন অনেক মোবাইল ও এক্সেসরিজ কিনতে ও বিক্রি করতে পারবেন।

বিডিনিউজ২৪ ক্লাসিফাইডে প্রায় ২০ হাজার ফোনের বিজ্ঞাপন রয়েছে। প্রতিদিনই নতুন নতুন  বিহহাপন প্রকাশ পাচ্ছে এবং বিক্রিও হচ্ছে। আপনি এখান থেকে ফোন কেনার পাশাপাশি বিক্রির জন্য বিজ্ঞাপনও দিতে পারবেন।

ভিজিট করুন

৪।  Clickbd.com

অনলাইনে ফোন কেনাবেচার আরেকটি বড় মার্কেটপ্লেস হলো ক্লিকবিডি.কম। এখানে পুরোনো ফোনের পাশাপাশি নতুন ফোনও অনেক কম দামে পাবেন। চাইলে এখান থেকে হোলসেল প্রাইসে ফোন কিনে খুচরা বাজারে মোবাইলের ব্যাবসা ও করতে পারবেন।

এখানে প্রায় ৪০ হাজার ফোনের বিজ্ঞাপন রয়েছে। তাই চাইলেই যে কোন ব্রান্ডের ফোন আপনি এই মার্কেটপ্লেসে পাবেন। কারণ ক্লিকবিডি.কম নতুন পুরাতন স্মারটফোনের এক বিশাল সমারহ।

ভিজিট করুন

৫। Bikribd.com

ফোন কেনাবেচার আরেকটি জনপ্রিয় ওয়েবসাইট হলো বিক্রিবিডি.কম। দেশের যেকোন প্রান্ত থেকে এই ওয়েবসাইট থেকে ফোন কিনতে পারবেন। চাইলে এই ওয়েবসাইটে ফোন বিক্রির জন্য বিজ্ঞাপনও দিতে পারবেন।

এই ওয়েবসাইটে বিক্রির জন্য প্রায় ১২০০ স্মার্টফোনের বিজ্ঞাপন রয়েছে। এছাড়াও প্রতিদিনই নতুন নতুন বিজ্ঞাপনযুক্ত হচ্ছে। তাই চাইলেই পছনদের ফোন এখান থেকে কিনতে পারেন।

ভিজিট করুন

পুরনো স্মার্টফোন কেনাবেচার জনপ্রিয় কিছু ওয়েবসাইট সম্পর্কে জানলেন। এখন ঘরে বসেই পছন্দেত স্মার্টফোন সুলভ মূল্যে ক্রয় করুন। আর বন্ধুদেরকে স্মার্টফোন কেনা বেচায় সহযোগিতা করতে লেখাটি শেয়ার করুন ফেসবুক টাইমলাইনে। https://lameglio.com/

আরও পড়ুনঃ

Top 5 Websites for Downloading Free Computer Software 2020

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *