আমরা অনেকেই কম্পিউটারের জন্যে  ফ্রি (Computer Software) সফট্ওয়্যার ডাউনলোডের ওয়েবসাইট খুঁজে থাকি। ইন্টারনেটে অনেক ওয়েবসাইট আছে, কিন্তু এর সবগুলো নিরাপদ নয় বরং অধিকাংশই ভাইরাসে ভরা।

আবার যদি নিরাপদে সফটওয়্যার ডাউনলোড করতে চান তাহলে পেইড সফটওয়্যার ব্যাবহার করতে হয়। যা ব্যায়বহুল। 

এই পেইড (Computer Software) সফটওয়্যারগুলোর বিকল্প সফটওয়্যার পাওয়া যায়, যেগুলো ফ্রীতে পাওয়া যায়। এরপরও অনেকে উইন্ডোজেরই সফটওয়্যার ব্যাবহার করতে সাচ্ছন্দ বোধ করেন। তাই, অনেকেই ফ্রিতে সফটওয়ার ডাউনলোড করার জন্যওয়েবসাইট খুঁজে থাকেন। কিন্তু সচরাচর ফ্রিতে (Computer Software) সফটওয়্যার ডাউনলোডের ওয়েবসাইটগুলোতে বিপদ ওঁত পেতে থাকে।

এসব ফ্রী সফটওয়্যার ডাউনলোডের অধিকাংশ ওয়েবসাইটেই ফেক (Computer Software) ডাউনলোড বাটন যুক্ত করা থাকে। যদি না বুঝে ভুল ডাউনলোড বাটনে ক্লিক করেন তাহলে দেখা যায়, যে সফটওয়্যার ডাউনলোড হওয়ার কথা তা ডাউনলোড না হয়ে অন্যকিছু ডাউনলোড হতে শুরু করে দিয়েছে।

আবার অনেকসময় দেখা যায়, যে সফটওয়্যারটি ডাউনলোড করতে চান সেটিই ডাউনলোড হচ্ছে কিন্তু ইন্সটল করার পর সেটি আর ঠিক মতো কাজ করছে না। বরং, আপনার কম্পিউটারের বারোটা বাজিয়ে দিয়েছে। অর্থাৎ, আপনার স্বাধের পিসিতে ভাইরাস ঢুকে পড়েছে ।

তাই, আপনারএমন কিছু ওয়েবসাইট  প্রয়োজন  যেগুলো থেকে আপনি নিরাপদে যে কোনও দরকারি সফটওয়্যার ডাউনলোড করতে পারেন। আজকের লেখায় আপনি সে রকমই কিছু নিরাপদ ওয়েবসাইটের সঙ্গে পরিচিত হবেন। আপনাদের প্রয়োজনীয় কিছু সফ্টওয়ারের ক্র্যাক ফাইল Crack file of pc software

নিরাপদে ফ্রি সফট্ওয়্যার ডাউনলোডের ওয়েবসাইট

আজকে যে সফটওয়ারগুলোর সাথে আপনাদের পরিচয় করিয়ে দিবো, আশা করি সেখান থেকে আপনারা নিরাপদে আপনাদের প্রয়োজনীয় সফটওয়্যারগুলো ডাউনলোড করতে পারবেন একদম ফ্রিতে। তো চলুন দেখে নেয়া যাক সেরা কিছু ওয়েবসাইট।

1. Ninite (Computer Software)

Ninite সম্পর্কে যারা অবগত আছেন, তারা হয়তো এরইমধ্যে এই সাইট থেকে প্রয়োজনীয় অনেক সফটওয়্যার ডাউনলোড করে ফেলেছেন। আর যারা আজকেই জানলেন, তাদেরকে বলছি এটি  একটি অত্যন্ত নিরাপদ ওয়েবসাইট। Ninite মূলত নিরাপত্তার জন্যে সর্বাধিক পরিচিত।Ninite থেকে প্রয়োজনীয় সফটওয়্যার ফ্রিতে  ডাউনলোড করার সময় আপনাকে ম্যালওয়্যার কিংবা ভাইরাস নিয়ে চিন্তা করতে হবে না। ভাইরাসের চিন্তা-ভাবনা সাইটের সিকিউরিটির দায়িত্বে যারা রয়েছেন তাদের। এই সাইট থেকে আপনি সিঙ্গেল সফটওয়্যারে পাশাপাশি কয়েকটি সফটওয়্যার একসঙ্গে সিলেক্ট করেও ডাউনলোড করতে পারবেন।

ডাউনলোড সোর্স

2. Softpedia

Softpedia-তে প্রায় ৮ লক্ষ ৫০ হাজার ফাইলের  এক  বিশাল ভান্ডার রয়েছে । এই ফ্রি (Computer Software) ওয়েবসাইটটিতে কি নেই ? এই ওয়েবসাইটে আপনি উইন্ডোজ, ম্যাক, লিনাক্সসহ সব অপারেটিং সিস্টেমের জন্যেই প্রয়োজনীয় সব সফটওয়্যার পাবেন। এছাড়া প্রতিদিন তো শত শত সফটওয়্যার আপডেট করা হয়েই থাকে ।ওয়েবসাইটে আপনি আপনার অপারেটিং সিস্টেমের জন্যে যত ধরণের ড্রাইভার দরকার, তার সবই পাবেন। তার সাথে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের সব পেইড অ্যাপসও এখানে পাবেন। এছাড়াও নতুন-পুরাতন হাজার হাজার গেম রয়েছে চমৎকার এই ওয়েবসাইটে।

ডাউনলোড সোর্স

3.FileHippo

FileHippo-তে প্রায় ২০ হাজার সফটওয়্যার রয়েছে। এই সফটওয়্যারগুলো উইন্ডোজ, ম্যাক ও ওয়েভের জন্যে ১৬টি ক্যাটেগরিতে বিভক্ত।এই সাইটটি স্বয়ংক্রিয়ভাবে আপনার পিসির সিস্টেম ডিটেক্ট করতে পারে। এভাবে সাইটটি জানিয়ে দিতে পারে আপনার পিসির কোন কোন সফটওয়্যার আপডেট করা প্রয়োজন।FileHippo ইউজ করলে আপনি দেখতে পারেন যে আপনাকে তারা তাদের ডাউনলোড ম্যানেজার অফার করছে। তবে তাদের অফার এড়িয়ে যাওয়ায় বুদ্ধিমানের কাজ হবে অর্থাৎ তাদের ডাউনলোড ম্যানেজার গ্রহণ না করাই ভালো। আপনার কম্পিউটারের নিরাপত্তার জন্য কোন সফটওয়্যার ডাউনলোড করারসময় ডাউনলোড ম্যানেজারে না গিয়ে সরাসরি ডাউনলোড লিংকে যাওয়া উচিত। 

ডাউনলোড সোর্স

4.Download Crew

Download Crew সাইটটি একটু জটিল। এর এলোমেলো নেভিগেশনের কারণে আপনার মাথা ঘুরে যেতে পারে। কিন্তু এখানে আপনি এমন কিছু সফটওয়্যার পাবেন যা অন্য ওয়েবসাইটে পাবেন না। এছাড়া এদের প্রতিটি ক্যাটেগরি সর্ট করা এবং প্রতিটি (Computer Software) সফটওয়্যারের জন্য সুন্দর রিভিউ রয়েছে।নতুন সফটওয়্যার ডাউনলোড করার জন্য, আপনাকে “Most Popular Downloads” সেকশনে যেতে হবে। আর অত্যন্ত ভাল মানের সফটওয়্যার পেতে চাইলে “Editor’s Choice” সেকশনে খুঁজতে হবে।

ডাউনলোড সোর্স

5.FileHorse (Computer Software)

FileHorse ওয়েবসাইটিতে  সফটওয়্যার সংখ্যা সীমিত । কিন্তু এটি আপনাকে দিবে সম্পূর্ণ নিরাপদ ডাউনলোডের নিশ্চয়তা।এখানে অন্যান্য ওয়েবসাইটের মতো হাজার হাজার সফটওয়্যার নেই। কিন্তু যেগুলো আছে তার সবগুলোই খুব দরকারি। অর্থাৎ, এখানে শুধুমাত্র জনপ্রিয় সফটওয়্যারগুলোই পাবেন। কাজেই, দরকারি সফটওয়্যারটি আপনি খুব সহজেই খুঁজে পাবেন।

ডাউনলোড সোর্স

আশা করি ফ্রি সফটওয়্যার ডাউনলোডের ওয়েবসাইট নিয়ে আজকের লেখা আপনাদের উপকারে আসবে। আপনার দরকারী যে কোনো সফটওয়্যার উপরে উল্লেখিত কোনো না কোনো ওয়েবসাইটে আপনি পাবেন। তাই জানুন আর আপনার পিসিকে নিরাপদ রাখুন।

সীমিত সংখ্যক সফটওয়্যার নিয়ে FileHorse ওয়েবসাইটি আপনাকে দিচ্ছে সম্পূর্ণ নিরাপদ Computer Software ডাউনলোডের নিশ্চয়তা। এখানে আপনি অন্যান্য ওয়েবসাইটের মতো হাজার হাজার সফটওয়্যার পাবেন না। তবে, যেগুলো পাবেন সেগুলোই দরকারি। অর্থাৎ, এই ওয়েবসাইটে শুধুমাত্র জনপ্রিয় সফটওয়্যারগুলোই রাখা হয়েছে। কাজেই, আপনি সহজেই আপনার দরকারি সফটওয়্যারটি খুঁজে পাবেন।

ডাউনলোড সোর্স

আশা করি, যে-সব ফ্রি সফট্ওয়্যার ডাউনলোডের ওয়েবসাইট সম্পর্কে আলোচনা করা হয়েছে, সেগুলো আপনার ভাল লেগেছে। আর আপনি অবশ্যই আপনার দরকারি সফটওয়্যারটি এখানকার কোন না কোন ওয়েবসাইটে খুঁজে পাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *